বাক্‌ ১১১ : অংশুমান




কবিতা নয়


মৈথুনের আগে ও পরে আমরা একই সাবানে স্নান করি। 
প্রেমিকা বাড়ি না থাকলে স্নান করতে ভয় পাই। সাবান কিনতে যাই না দোকানে। বাথরুমে ঢুকিনা। এদিক ওদিক তাকিয়ে ঘড়ি দেখি... চোখ বুজি...
একটা বিশাল বাড়ি ভেঙে পড়ে যেতে দেখতে পাই। নেসাল কন্ট্র‍্যাকশন অনুভব করি...




স্বপ্নে দেখি, সমূদ্রতটে নগ্ন দাঁড়িয়ে আছি
গর্ত থেকে লাল কাঁকড়া উঁকি দিয়ে ঢুকে যায়।
খুব একটা চাইনা, তবু কোপোলা সাহেব আসেন
লিঙ্গের দিকে তাকিয়ে থাকেন
তারপর চোয়াল ধরে বলেন -
স্ক্রিনে নেই এমন কোনো অব্জেক্টের ফলি
যেন সাউন্ডে না ঢুকে যায়!
আমি সমুদ্রস্রোতের বদলে শুনতে পাই পাথরবোঝাই লরির শব্দ।




ঘুম থেকে উঠে ঘুমোতে যেতে ইচ্ছে করে।
জাগার পরে জেগে থাকা পায়।
সাধারণ জাড্য জীবনের একদিকে এক বিশাল মিলিটারি ক্যাম্প, সেখান থেকে মদের গন্ধ আসে।
আমার মধ্যে থেকে পশুত্ব যায়নি।
কালোবাজারে আমি আমার দাম জানিনা। আমি হেক্স কোড জানি... ছ'টা শূন্য মানে সব অন্ধকার…


                                                                                                  (চিত্রঋণ : Titash Bhromor Sen)

5 comments:

  1. খুব খুব ভালো লাগলো

    ReplyDelete
  2. দারুণ ছবিগুলো।

    ReplyDelete
  3. চাবুক আছে । শেষের দুটি বেশি ভাল লাগল। @ অভিষেক ঘোষ

    ReplyDelete
  4. ছটি 0 = আলো @অসীম ....

    ReplyDelete